কিভাবে Brave Browser থেকে আয় করা যায়?

ইদানিং মোবাইলে বিভিন্ন অনলাইন এ্যপস ব্যবহার করলেই হয়তো দেখা যায় Brave Browser এর এ্যড। যেখানে দেখানো হয় ব্রাউজিং করে Brave Browser থেকে আয় করা যায়।

Brave Browser অতি নতুন একটি ব্রাউজার যা ক্রিপ্টোকারেন্সি রিলেটেড ব্রাউজার। Brave Browser কম্পানি প্রথমেই ব্রাউজার তৈরি করেছিলো না। তারা প্রথমে তাদের ক্রিপ্টোকারেন্সি মার্কেটে নিয়ে এসেছি যার নাম হচ্ছে Basic Attention Token সংক্ষেপে BAT । এর পর তারা ধীরে ধীরে ব্রাউজার তৈরি করার কাজ শুরু করে। যে ব্রাউজার ব্যবহার করে আপনি ক্রিপ্টো ওয়ালেট তৈরি করতে পারেন। এছাড়া সিড ব্যবহার করে পূর্বের ওয়ালেটে লগিন করতে পারেন। তথাপি Ledger Nano S / X বা Trezor হার্ডওয়ার ওয়ালেট ব্যবহার করার সুবিধা-তো থাকছেই।

brave crypto wallet

এই দিক থেকে বলা যায়, Brave Browser নেহায়েতই ব্রাউজার নই সাথে সাথে এটি একটি ক্রিপ্টো ওয়ালেট কন্ট্রোল সোর্স।

আপনারা যারা Brave Browser এর এ্যড দেখেছেন তারা হয়তো দেখে থাকবেন যে, এই ব্রাউজারের প্রাইভেসির উপর খুব জোর দিয়ে এ্যড দেখানো হয়েছে। এছাড়া Brave Browser থেকে আপনি আপনার রেগুলার ব্রাউজিং করার মাধ্যমে BAT টোকেন আয়ও করতে পারেন। সহজভাবে বলতে গেলে একটি প্রবাদ দিয়ে বলা যায়, আর তা হচ্ছে ” রত দেখাও হলো, কলা বেঁচাও হলো”। তো বোঝায় যাচ্ছে, যে Brave Browser কোন একক কাজে তৈরি হয়নি, এর কিছু বাড়তি বৈশিষ্ট্যও আছে। বৈশিষ্ট্যর কথা বলতে গিয়ে মনে পড়ে গেল যে, চলুন না আয় শুরু করার আগে Brave Browser এর বৈশিষ্ট্য গুলো হালকাভাবে জেনেনি।

Brave Browser এর বৈশিষ্ট্য

Brave Browser কে একটু বেশি ইউজার ফ্রেন্ডলিভাবে সাজানো হয়েছে। আর এই সবই তার বৈশিষ্ট্য। তো চলুন সংক্ষিপ্ত আকারে Brave Browser এর বৈশিষ্ট্যগুলো জেনে নেয়।

১। অটো এ্যড বল্কিং সুবিধা।
২। অন্যান্য ব্রাউজার থেকে ৮ গুন পর্যন্ত দ্রুত ( ব্রেভ এর রিচার্স অনুযায়ী)।
৩। ক্রোম এক্সটেনশন কমপিটএবল।
৪। ক্রিপ্টো ওয়ালেট তৈরি এবং ব্যবহার যোগ্য।
৫। ব্রেভ রিওয়ার্ড প্রোগ্রাম যার দ্বারা BAT টোকেন আয়ের সুযোগ।
৬। নতুন আরেকটি ফিচার হচ্ছে Brave Browser থেকে সরাসরি আপনার Binance একাউন্টে কান্কেট করতে পারেন।

এছাড়া অন্যান্য ব্রাউজারের যেসকল সুবিধা থাকে তাতো পাচ্ছেনই।

কিভাবে Brave Browser থেকে আয় করবেন?

Brave Browser থেকে আয় করার জন্য আপনাকে বাড়তি কোন কিছুই করার প্রয়োজন নেই। এর জন্য Brave Browser ইন্সটল করে Setting থেকে Brave Rewards ট্যাবে ক্লিক করুন। এখন আপনি যে একাউন্ট খুলবেন তার ব্যাকাপ কোডটি অবশ্যই সুরিক্ষিত যায়গায় সংরক্ষন করবেন। কারণ পরবর্তীতে আপনি ব্রাউজার অন্য কোন কম্পিউটারে বা নতুন করে ইন্সটল করলে ব্যাকাপ কোডটি ব্যবহার করে আপনার একাউন্টে লগিন করতে হবে। ব্যাকাপ ওয়ার্ড গুলো হারিয়ে গেলে আপনি আপনার ব্যবহৃত একাউন্ট ফিরে পাবেন না। যার ফলে আপনার আর্ন করা টোকেন গুলো হারাতে হবে।

ব্যাকাপ ওয়ার্ড গুলো দেখার জন্য ছবিতে নির্দেশিত মার্কিং করা জায়গায় ক্লিক করলে দেখতে পাবেন।

Brave Browser থেকে আয়
ছবিটি অনেক আগের স্ক্রিনশর্ট নেওয়া ছিলো, তাই নতুন করে আর নেই নি।

এর পর আপনাকে uphold.com এ একটি একাউন্ট খোলা লাগবে। কারন আপনি যে টোকেন গুলো আর্ন করবেন তা প্রাথমিক ভাবে Uphold এ জমা হবে। এরপর আপনি তা আপনার ইচ্ছে মত যেকোন ওয়ালেটে নিতে পারবেন।

টোকেন আর্ন করতে আপনি অন্য যেকোন ব্রাউজারে যেভাবে ব্রাউজ করেন ঠিক সেই ভাবেই ব্রাউজ করতে থাকবেন। আপনাকে বাড়তি কিছু করতে হবে না।

আপনি যখন ব্রাউজ করবেন তখন মাঝে মাঝে নিচের মত করে এ্যাড আসবে। আর তার ফলেই আপনাকে ফ্রি BAT টোকেন দেওয়া হবে।

Brave Browser থেকে আয় add system

এখানে আপনাকে এ্যডে ক্লিক দেওয়ার কোন প্রয়োজন নেই। আপনি এ্যডে ক্লিক না দিলেও আপনার টোকেন জমা হয়ে যাবে।

Brave Browser থেকে সরাসরি Binance ব্যবহার

নতুন এই ফিচারটির কথা না বল্লেই নই। আপনি যদি ক্রিপ্টোকারেন্সি ট্রেড করে থাকেন, তবে নিশ্চয় আপনি Binance Exchange ব্যবহার করে থাকবেন। কারন Binance হচ্ছে ক্রিপ্টোকারেন্সি জগতের সব চাইতে জনপ্রিয় এবং সিকিউর একটি ক্রিপ্টোকারেন্সি এক্সচেন্জ সাইট। আর বর্তমানে Brave Browser এ নতুন একটি এক্সটেনশন কুইক ট্যাড দেওয়া হয়েছে যার মাধ্যমে খুব সহজেই আপনার Binance একাউন্টটি এই ব্রাউজারের সাথে কান্কেট করে ব্যবহার করতে পারেন।

যার ফলে আপনি সেখান থেকেই আপনার একাউন্টের ব্যালান্স, বাই-সেল সহ যাবতীয় কাজ খুব সহজেই করতে পারবেন। আপনি যদি Binance এ এখন একাউন্ট খুলে না থাকেন তবে এখান থেকে আজই একটি একাউন্ট খুলতে পারেন

মন্তব্য